Wellcome to National Portal
কৃষি তথ্য সার্ভিস (এআইএস) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৪ নভেম্বর ২০১৫

রাজশাহীতে কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মহোদয়ের সাথে মতবিনিময় সভা


প্রকাশন তারিখ : 2015-11-02

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কৃষি মন্ত্রণালয়ের সম্মানিত অতিরিক্ত সচিব মহোদয় জনাব মোঃ নুরুজ্জামান রাজশাহী অঞ্চলের কৃষি মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন সংস্থার কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এই সভার সভাপতির চেয়ার অলংকিত করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর রাজশাহী অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মোহাম্মদ ফজলুর রহমান। মতবিনিময় সভায় বিভিন্ন দপ্তর প্রধানগণ নিজ নিজ দাপ্তরিক কাজের অগ্রগতি তুলে ধরেন।

প্রধান অতিথি কৃষকের চাহিদা মাফিক সম্প্রসারণ কাজ এবং গবেষণা করার জন্য আরো নিষ্ঠার সাথে কাজ করার জন্য উপস্থিত সকলকে আহবান জানান। তিনি কৃষকদের জন্য আর্থিকভাবে লাভজনক প্রযুক্তির উদ্ভাবন এবং সম্প্রসারণের ওপর বিশেষ গুরুত্ব প্রদান করেন। এছাড়াও  তিনি বর্তমান কৃষি বান্ধব সরকারের গৃহিত বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন। অতিরিক্ত সচিব মহোদয় প্রত্যেক গ্রামে বীজ উৎপাদন গ্রুপ তৈরীর জন্য সকলের প্রতি দৃষ্টি আকর্ষন করেন। তিনি কৃষিবিজ্ঞানী এবং সম্প্রসারণবিদদের খাদ্য নিরাপত্তা ধরে রাখার জন্য আন্তরিকভাবে কাজ করার জন্য বিভিন্ন নির্দেশনা প্রদান করেন।

মতবিনিময় সভায় ফল গবেষণা, ধান গবেষণা, গম গবেষণা, এসআরডিআই, সরেজমিন গবেষণা কেন্দ্র, ইক্ষু গবেষণা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বীজ প্রত্যয়ন এজেন্সী, হর্টিকালচার সেন্টার, কৃষি বিপনণ অধিদপ্তর, তুলা উন্নয়ন বোর্ড, বিএমডিএ, কৃষি তথ্য সার্ভিস সহ কৃষি সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।